Cvoice24.com
corona-awareness

সন্ধ্যার মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করতে চায় চসিক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৯, ২১ জুলাই ২০২১
সন্ধ্যার মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করতে চায় চসিক

নগরে কোরবানির পশুর বর্জ্য অপসারণ কাজ শুরু হয়েছে। দুপুর থেকে চলমান বর্জ্য অপসারণে কাজ করছে কয়েক হাজার চট্টগ্রাম সিটি করপোরেশনের সেবক। 

বুধবার (২১ জুলাই) সকাল ৯টা থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে বর্জ্য অপসারণে নামেন তারা।

চসিক বর্জ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মো. এসরাুরুর হক সিভয়েসকে বলেন, আমরা সকাল থেকে বর্জ্য অপসারণে কাজ করছি। ১০ ঘণ্টা সময় নিয়েছি, তবে কাজ প্রায় শেষ। আজকে আমাদের ৪ হাজার সেবক ও ৩৩০টি গাড়ি মাঠে কাজ করছে। আশা করি নির্ধারিত সময়ের মধ্যে আমরা চট্টগ্রাম নগরকে বর্জ্যমুক্ত করব। 

এদিকে চট্টগ্রাম সিটি করপেরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী জানান, ডোর টু ডোর পরিচ্ছন্ন কর্মীরা দ্রুততার সাথে জবাইকৃত পশুর ময়লা-আবর্জনা খড়কুটোসহ সংগ্রহ করে রক্ত ধুয়ে ব্লিচিং পাউডার ছিটিয়ে দিবে, যাতে পরিবেশ দুর্গন্ধমুক্ত থাকে।

দ্রুত বর্জ্য অপসারণের লক্ষ্যে চসিক দামপাড়া অফিসে কন্ট্রোল রুম খোলা রয়েছে। যার নম্বর: ৬৩০৭৩৯ ও ৬৩৩৬৪৯। নগররীর কোথাও ময়লা-আবর্জনা পড়ে থাকতে দেখলে কন্ট্রোল রুমে জানালে দ্রুত তা অপসারণ করা হবে।

প্রসঙ্গত, প্রতি বছরের মতো এবারও বর্জ্য অপসারণ কাজের জন্য নগরকে চারটি জোনে ভাগ করে চারজন কাউন্সিলরকে দায়িত্ব দেওয়া হয়েছে। এর মধ্যে উত্তর জোনের ১০টি ওয়ার্ডে কার্যক্রম তদারকি করছেন কাউন্সিলর এসরারুল হক। দক্ষিণের ১১টি ওয়ার্ডে দায়িত্ব পালন করছেন কাউন্সিলর আবদুল বারেক। পূর্ব জোনের ১১টি ওয়ার্ডে কাউন্সিলর শৈবাল দাশ সুমন এবং পশ্চিম জোনের ৯টি ওয়ার্ডে কাউন্সিলর মো. ইসমাইল দায়িত্ব পালন করছেন। এছাড়া পুরো নগরে বর্জ্য ব্যবস্থাপনার কাজ তত্ত্বাবধান করছেন কাউন্সিলর মো. মোবারক আলী।

-সিভয়েস/এইচবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়