Cvoice24.com

মশা মারতে আলাদা টিম, ভিন্ন পোশাকে কর্মী নামাবে চসিক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৯, ৩ ফেব্রুয়ারি ২০২২
মশা মারতে আলাদা টিম, ভিন্ন পোশাকে কর্মী নামাবে চসিক

নতুন গঠিত জোন ভিত্তিক জোন কর্মকর্তা, তদারকি কর্মকর্তা ও স্থায়ী কমিটির সমন্বয়ে কঠিন বর্জ্য ব্যবস্থাপনা বিধিমালা- ২০২১ সংক্রান্ত পরিকল্পনা ও পর্যালোচনা সভায় মেয়র রেজাউল।

মশক নিধনে গতি ফেরাতে আলাদা টিম গঠন করে তাদের ভিন্ন পোশাকে নামানো মাঠে নামানোর ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। তাছাড়া বর্জ্য ব্যবস্থাপনায় গতি ফেরাতে নতুনভাবে গঠিত হওয়া ৬টি জোনের প্রধানকে প্রতি ১৫ দিনে জমা দিতে হবে মূল্যায়ন রিপোর্ট। 

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) আন্দরকিল্লা পুরাতন নগর ভবনে বর্জ্য ব্যবস্থাপনা ও মশক নিধন কার্যক্রম ত্বরান্বিতকরণে নতুনভাবে গঠিত জোন ভিত্তিক জোন কর্মকর্তা, তদারকি কর্মকর্তা ও স্থায়ী কমিটির সমন্বয়ে কঠিন বর্জ্য ব্যবস্থাপনা বিধিমালা- ২০২১ সংক্রান্ত পরিকল্পনা ও পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা জানান মেয়র রেজাউল।

এর আগে গত জানুয়ারিতে পরিচ্ছন্নতা কার্যক্রম ও মশক নিধনে গতি ফেরাতে নগরের ৪১টি ওয়ার্ডকে ছয় জোনে ভাগ করে চসিক। প্রতিটি জোনে একজন করে মোট ৬ জন জোন প্রধান (পরিচ্ছন্ন কর্মকর্তা) নিয়োগ দেয়া হয়েছে। একইসাথে প্রতিটি জোনে দুইজন করে ১২ জন পরিচ্ছন্ন তত্ত্বাবধায়ক নিয়োগ দেয়া হয়েছে। তাদের অধীনে দুইজন করে পরিদর্শক কাজ করবেন বলে জানান চসিকের কর্মকর্তারা।

এদিকে সমন্বয় সভায় মেয়র রেজাউল করিম চৌধুরী কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন,পরিচ্ছন্ন বিভাগের যাবতীয় কর্মকান্ডের দায়িত্ব যাদেরকে দেয়া হয়েছে তাদের কর্মকান্ডে কোন রকমের অবহেলা, গাফিলতি ও অনিয়ম দেখা গেলে তাকে শাস্তির আওতায় এনে চাকরিচ্যুত করা হবে।

এ সময় তিনি নগরবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, ব্যবসায়ী প্রতিষ্ঠান, দোকান মালিকদের দিনের বেলায় রাস্তায় বা উন্মুক্ত স্থানে কোন ধরণের ময়লা আবর্জনা না ফেলে আমাদের বর্জ্য সংগ্রহকারীদের কাছে এনে দেয়ার দেবেন।
 

-সিভয়েস/এপি

সর্বশেষ

পাঠকপ্রিয়