Cvoice24.com

পরিবেশের ছাড়পত্র ছাড়া ভবন নির্মাণ, ৫ ভবন মালিককে জরিমানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৭, ১০ জানুয়ারি ২০২৩
পরিবেশের ছাড়পত্র ছাড়া ভবন নির্মাণ, ৫ ভবন মালিককে জরিমানা

চট্টগ্রাম নগরের খুলশী এলাকার একটি বহুতল আবাসিক ভবনের পাঁচ মালিককে ২৮ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। ভবন নির্মাণে পরিবেশ অধিদপ্তর ছাড়পত্র না থাকায় তাদেরকে এ জরিমানা করা হয়। 

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে এয়াকুব ফিউচার পার্কের ওই বহুতল ভবনের পাঁচ মালিককে এ জরিমানা করা হয়েছে। পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক পরিচালক হিল্লোল বিশ্বাস এ জরিমানার আদেশ দেন। 

জানা যায়, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই এয়াকুব ফিউচার পার্কের ৫ টি বহুতল ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। এরমধ্যে এয়াকুব ফিউচার পার্কের টাওয়ার ২৭’কে ৬ লাখ টাকা, একই পার্কের দক্ষিণায়নকে ৬ লাখ টাকা, এম্পায়ার এপার্টমেন্টকে ৬ লাখ টাকা, এস এম হেরিটেজকে ৮ লাখ টাকা ও একই পার্কের নজরুল ইসলাম ও কামরুল ইসলামের (প্লট নং বি/২০) ভবনকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সংশ্লিষ্ট ভবনগুলোর মালিকদের আগামী ১ সপ্তাহের মধ্যে ধার্যকৃত জরিমানা ট্রেজারি চালানের মাধ্যমে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় থানায় নিয়মিত মামলা দায়ের করা হবে বলেও সতর্ক করা হয়।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক সিভয়েসকে বলেন, পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন এবং ছাড়পত্র না থাকায় ৫টি বহুতল ভবন মালিককে ২৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এরমধ্যে কিছু ভবনের কাজ শেষ আবার কিছু ভবন নিমার্ণাধীন। তাদের কেউই পরিবেশের ছাড়পত্র নেয়নি। এ কারণে জরিমানা করা হয়েছে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়