কড়াকড়ি ও ভালবাসার মিশেলে অনন্যরূপে সিএমপি

প্রকাশিত: ১৫:৩১, ১৪ এপ্রিল ২০১৯
কড়াকড়ি ও ভালবাসার মিশেলে অনন্যরূপে সিএমপি

ছবি সিভয়েস

চট্টগ্রামে বর্ষবরণ অনুষ্ঠানকে ঘিরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম নজর কেড়েছে সবার। নিরাপত্তার কড়াকড়ি যেমন ছিল তেমনি ছিল জনবান্ধন পুলিশিং এর অনন্য সব উদ্যোগ। কদিন আগেই নিরাপত্তার কড়াকড়ি পূর্বাভাস দিয়ে সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান বলেছিলেন, ‘নিরাপত্তা মানেই তল্লাশি আর তল্লাশি মানেই বিড়ম্বনা। নিজেদের নিরাপত্তার স্বার্থে এটুকু বিড়ম্বনা সবাই মেনে নিবেন।

আজ রোববার নগরীর বৈশাখী অনুষ্ঠানস্থলগুলো ঘুরে দেখা গেছে, সিএমপি কমিশনারের আহবানে মানুষ সাড়া দিয়েছে। সকাল থেকেই লম্বা লাইনে দাঁড়িয়ে স্ক্যানিং সুইপিং এর মধ্য দিয়ে অনুষ্ঠানে প্রবেশ করেছে প্রতিটি মানুষ। পুরো দিনে এই দীর্ঘলাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে কোথাও সামান্যতম কোন বিশৃঙ্খলা হয়নি।

বর্ষবরণ অনুষ্ঠানে আসা মানুষের মাঝে পানির বোতল, বরফযুক্ত বিশুদ্ধ পানিসহ হাত পাখাও বিতরণ করেছে সিএমপি। সিএমপি’র এই অভিনব উদ্যোগ একদিকে যেমন সাধারণ মানুষের মধ্যে পুলিশের ব্যাপারে একটা ইতিবাচক চিন্তার জন্ম দিয়েছে, পাশাপাশি অনুষ্ঠানে আসা মানুষদের বাঁচিয়েছে অনেক ভোগান্তি থেকেও।

যেমনটি বলছিলেন স্ত্রী শিশু সন্তানকে নিয়ে সিআরবিতে আসা বেসরকারি চাকুরিজীবি ওয়াহিদ হোসাইন। সিভয়েসকে তিনি বলেন, ‘এই ধরনের অনুষ্ঠানগুলোতে সবচেয়ে বেশি কষ্ট হয় পানির জন্য। প্রয়োজনের চেয়ে অতিরিক্ত দাম দিয়ে পানি কিনতে হয়। এছাড়া ঠান্ডা পানি তো পাওয়াও যায় না। সেখানে বিনা পয়সায় বোতলজাত পানি পাওয়া যাচ্ছে। এটা আসলেই অনেকের কষ্ট দূর করছে।

বন্ধুদের নিয়ে মেলায় ঘুরতে আসা তাহমিনা আকতার বলেন, ‘উপহার পাওয়া তাও আবার পুলিশের কাছ থেকে, ভাবতেই ভাল লাগছে৷ আমিতো ভাই পুলিশ দেখলেই দূর দিয়ে হাঁটি। আজ কিছুটা অন্তত ধারণা পরিবর্তন হলো।

এই বিষয়ে সিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার আব্দুর রউফ বলেন, ‘এই উৎসবগুলো বাঙ্গালির প্রাণের উৎসব। উৎসবে আসা মানুষদের যাতে কোন অসুবিধা না হয় সেই ব্যাপারে আমাদের সতর্ক দৃষ্টি ছিল। পাশাপাশি এই বার্তাটিও আমরা তাদের দিতে চেয়েছি যে পুলিশ জনগণের বন্ধু।

-সিভয়েস/এআরটি/এসএ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়