Cvoice24.com

নৌকার বিদ্রোহী প্রার্থী আ.লীগের উপ কমিটিতে, তিরস্কারের বদলে পুরস্কৃত

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০২:০৮, ১৩ জুলাই ২০২১
নৌকার বিদ্রোহী প্রার্থী আ.লীগের উপ কমিটিতে, তিরস্কারের বদলে পুরস্কৃত

ছবি: সংগৃহীত।

আওয়ামী লীগের চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত নেতারা গত মাসে চট্টগ্রামে ঘটা করে বলে গেছেন দলীয় সিদ্ধান্ত অমান্য করে যারা দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করেছেন তারা দল করতে পারলেও কোন পদে আসতে পারবে না। তবে এর ব্যতিক্রম হয়েছে চট্টগ্রামে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করে উল্টো আওয়ামী লীগের পদ জুটিয়েছেন মোহাম্মদ সাজ্জাত হোসেন নামে একজন। যিনি আওয়ামী লীগ বা কোন অঙ্গ সংগঠনে না থাকলেও সরাসরি ভাগিয়ে নেন আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ কমিটির সদস্য পদ। যেখানে তাকে তিরস্কার করার কথা সেখানে উপ কমিটিতে পদ দিয়ে নৌকার বিদ্রোহীকে মূলত পুরস্কার দেওয়া হয়েছে বলে মনে করছেন দলের ত্যাগী নেতাকর্মীরা। 

২০১৯ সালের ২৪ মার্চ অনুষ্ঠিত পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে দলের প্রবীণ নেতা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীকে চ্যালেঞ্জ করে প্রার্থী হন সাজ্জাত। ওই সময়ে দলে তার কোন পদ না থাকলেও তিনি নিজকে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা চট্টগ্রাম মহানগরের সভাপতির পরিচয় দিয়ে নির্বাচনী মাঠে ছিলেন। পরে নির্বাচন করে মাত্র ২ হাজার ৩৮৮ ভোট পেয়ে জামানতও বাজেপ্রাপ্ত হয় সাজ্জাতের। ওই নির্বাচনে নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী ১ লাখ ২১ হাজার ১৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন। 

দলের প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচন করা সাজ্জাতের নতুন অভ্যাস নয়। এরআগেও ছাত্রলীগের রাজনীতিতে থাকা অবস্থায় মাত্র ২৫ বছর বয়সে সদ্য প্রায়ত নগর আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও সাবেক কাউন্সিলর দেবাশীষ গুহ বুলবুলের বিরুদ্ধে চট্টগ্রাম সিটি করপোরেশনের পাথরঘাটা ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচন করে হেরে ছিলেন তিনি। 

দলের বিরুদ্ধাচারণাকারী সাজ্জাত হোসেনকে গত মে মাসে আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ কমিটিতে কো-অপ্ট করা হয়। সাংস্কৃতিক উপ কমিটির সদস্য সচিব অসীম কুমার উকিলের টেলিফোন-আমন্ত্রণে গত ২৭ মে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অংশ নেন তিনি। সেখানেই সাজ্জাতকে উপ কমিটিতে অন্তর্ভুক্তির বিষয়টি ঘোষণা দিয়ে কমিটির সবার সাথে পরিচয় করিয়ে দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। সাংস্কৃতিক উপ কমিটির চেয়ারম্যান হিসেবে আছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বিশিষ্ট নাট্যনির্দেশক মঞ্চসারথী আতাউর রহমান। পদাধিকার বলে সদস্য সচিব আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল।   

সর্বশেষ

পাঠকপ্রিয়