Cvoice24.com

করোনার টিকা পেয়ে খুশি বেদেরা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১১, ২৫ নভেম্বর ২০২১
করোনার টিকা পেয়ে খুশি বেদেরা

নিবন্ধন ছাড়া খুব সহজে টিকা দিতে পেরে খুশি বেদে সম্প্রদায়ের মানুষ

এবার করোনার টিকার আওতায় এসেছে চট্টগ্রামের ছড়িয়ে ছিটিয়ে থাকা বেদে সম্প্রদায়ও। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) পিছিয়ে পড়া এসব জনগোষ্ঠীর মাঝে টিকা প্রদান কার্যাক্রম শুরু করা হয়। এদিন দুপুর ২টায় নগরের বার কোয়াটার এলাকায় জনগোষ্ঠীটির সমিতি কার্যালয়ে টিকাদান কার্যাক্রম উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডা মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। ফলে এসব সম্প্রদায়কেও নিবন্ধনের ঝামেলা ছাড়াই করোনার টিকায় আওতায় আনা হয়েছে। স্বাস্থ্য বিভাগ জানায়, প্রায় দুইশ বেদেকে টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। 

এর আগে একই বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে তৃতীয় লিঙ্গের সদস্যদেরও টিকার আওতায় আনার কার্যাক্রম শুরু করে স্বাস্থ্য বিভাগ। এছাড়া বস্তিবাসী ও পোশাক শ্রমিকদের মাঝেও নিবন্ধন ছাড়াই টিকাদান কার্যাক্রম শুরু করা হয়। 

এদিকে নিবন্ধন ছাড়া খুব সহজে টিকা দিতে পেরে খুশি এ সম্প্রদায়ের মানুষ। রেজিস্ট্রেশন ছাড়াই টিকা নিতে পেরে বেশ উচ্ছ্বাস দেখা গেছে তাদের চোখে-মুখে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী বলেন, ‘বেদে সম্প্রদায়ের নেতাদের কাছে একটি তালিকানুসারে বিশেষ টিকাদান ক্যাম্পেইনের মাধ্যমে আমরা সমাজের পিছিয়ে পড়া এই জনগোষ্ঠীকে টিকার আওতায় আনা হচ্ছে। পর্যায়ক্রমে অন্যদেরও টিকার আওতায় আনা হবে।’

সিভয়েস/এএন

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়