সিআরবিতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বন্ধের অভিযানে হামলা, আহত ৭ রেলকর্মী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪০, ৭ মার্চ ২০২২
সিআরবিতে অবৈধ বিদ্যুৎ সংযোগ বন্ধের অভিযানে হামলা, আহত ৭ রেলকর্মী

দুর্বত্তদের হামলায় আহত রেলকর্মী

চট্টগ্রাম নগরের সিআরবি এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগ বন্ধের অভিযানে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবির) এক সদস্যসহ বিদ্যুৎ বিভাগের ৭ কর্মী আহত হয়েছে।

সোমবার (৭ মার্চ) সকাল ১১টার দিকে সিআরবির তুলাতুলি কলোনী এলাকায় এ ঘটনা ঘটে। 

হামলায় আহতরা হলেন- আরএনবির এসআই সোলায়মান (৩৭), বিদ্যুৎ বিভাগের ফোরম্যান মো. এনায়েত উল্লাহ (৪৫), বিদ্যুৎ বিভাগের ফিডার মিজানুর রহমান (৪৮), লাইনম্যান ইফতেখার উদ্দিন মেহেদি (২৮) , ইলেকট্রিক খালাসি সুজন দাস (৩৫), ইলেকট্রিক আবুল কাশেম (৩৭) ও অস্থায়ী খালাসি মো. রফিক (২৩)। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় সিআরবি রেলওয়ে হাসপাতালে ভর্তি আছেন ফোরম্যান এনায়েত উল্লাহ।

রেলওয়ে সূত্র জানায়, সোমবার সকালে দুই ভাগে বিভক্ত হয়ে সিআরবি ও তার আশাপাশের এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নে অভিযানে নামে রেলওয়ের বিদ্যুৎ বিভাগ। এতে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন আরএনবির ছয় সদস্য। পৃথক দুটি দলের মধ্যে একটি দল তুলাতুলি কলোনী এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের কাজে গেল হঠাৎ হামলা চালায় ১শ’ থেকে দেড়শ জনের একটি দল। এ সময় দা, বটি ও লাঠিসোটা নিয়ে রেলওয়ের কর্মীদের ওপর ঝাঁপিয়ে পড়েন তারা। 

ইলেকট্রিক খালাসি সুজন দাস সিভয়েসকে বলেন, ‘যারা হামলা চালিয়েছে তারা অভিযানে আমাদের সাথে সাথেই ছিল। হঠাৎ ফোন পেয়ে শুক্কুর নামের একজন বটি নিয়ে আমাদের উপর হামলা চালায়। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাইছি।’

অভিযানে থাকা কর্মীরা জানান, ফোরম্যান এনায়েত উল্লাহকে টার্গেট করেই হামলা শুরু করে দুর্বৃত্তরা। বাকি সহকর্মীরা তাকে বাঁচাতে চাইলে দা, বটি ও লাঠিসোটা নিয়ে নির্বিচারে মারধর করতে থাকে দুর্বৃত্তরা।

এদিকে এ হামলায় গুরুতর আহত হয়েছে বিদ্যুৎ বিভাগের ফোরম্যান এনায়েত উল্লাহ। দা’র কোপে তার মাথায় গুরুতর জখম হয়েছে বলে জানিয়েছেন তারা সহকর্মীরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাকিরা সিআরবি রেলওয়ে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে মন্তব্য করতে রাজি হননি আরএনবি চীফ ইন্সপেক্টর (অস্ত্র শাখা) রেজুয়ানুর রহমান। পরে চট্টগ্রাম বিভাগীয় চীফ কমান্ডেন্ট শফিকুল ইসলাম মুঠোফোনে সিভয়েসকে বলেন, ‘এ ব্যাপারে কোতোয়ালী থানায় নিয়মিত মামলা দায়ের করা হচ্ছে।’

-সিভয়েস/এপি

সর্বশেষ

পাঠকপ্রিয়